কক্সবাজার, শুক্রবার, ১৭ মে ২০২৪

অস্ট্রেলিয়ার হেড কোচের দায়িত্ব ছেড়ে দিলেন ল্যাঙ্গার

 

অস্ট্রেলিয়া জাতীয় দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ালেন জাস্টিন ল্যাঙ্গার। শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে এক বৈঠকের পর এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শনিবার সকালে এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবরটি জানিয়েছে ল্যাঙ্গারের ম্যানেজম্যান্ট কোম্পানি ডিএসইজি। তারা জানিয়েছে, অবিলম্বে কার্যকর হবে ল্যাঙ্গারের এই পদত্যাগের সিদ্ধান্ত।

 

বিবৃতিতে বলা হয়েছে, ‘ডিএসইজি এটি নিশ্চিত করছে যে, আজ সকালে অস্ট্রেলিয়ার পুরুষ ক্রিকেট দলে নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন ল্যাঙ্গার। গত সন্ধ্যায় বোর্ডের সঙ্গে বৈঠকের পর নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।’

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারেও এ খবর নিশ্চিত করেছেন ল্যাঙ্গারের ম্যানেজার জেমস হ্যান্ডারসন। যিনি রিকি পন্টিং, টিম পেইন ও ক্যামেরন গ্রিনেরও ম্যানেজার।

 

হ্যান্ডারসন লিখেছেন, ‘খেলোয়াড় হিসেবে অ্যাশেজ সিরিজে ৫-০ ব্যবধানে জেতার পর অবসর নিয়েছিলেন ল্যাঙ্গার। আজ সে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্ব শেষ করছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ জেতার মাধ্যমে। ২০১৮ সালে কোন অবস্থায় সে দায়িত্ব নিয়েছিল, সেটি না হয় ভুলেই যাই।’

শুক্রবার ল্যাঙ্গারের সঙ্গে চুক্তির বিষয়ে ৮ ঘণ্টার ম্যারাথন বৈঠক করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এর ২৪ ঘণ্টার মধ্যেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে ফেললেন ল্যাঙ্গার। তার বর্তমান চুক্তির মেয়াদ ছিল চলতি বছরের জুন পর্যন্ত। এই মেয়াদ শেষে আরও দীর্ঘমেয়াদি চুক্তি চেয়েছিলেন তিনি।

পাঠকের মতামত: